স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক বাদলকে ৩০ বছরের কারাদণ্ড

0
52
গারিচালক আবদুল মালেক
স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক বাদলকে ৩০ বছরের কারাদণ্ড

অস্ত্র আইন মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের গারিচালক আবদুল মালেক ওরফে বাদলকে পৃথক দুই ধারায় ১৫ বছর করে মোট ৩০ বছরের কারাদণ্ড কারাদণ্ড দেওয়া হয়েছে। 

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ রবিউল আলম এই রায় ঘোষণা করেন।

ওই আদালতের বেঞ্চ সহকারী মো. রিয়াজ উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন। রায়ের সময়ে আদালতে হাজির ছিলেন আসামি মালেক। রায়ের প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের কাছে দাবি করেন, তাঁর কাছ থেকে কোনো অস্ত্র পাওয়া যায়নি। তিনি এই আদালতে ন্যায়বিচার পাননি। 

এর আগে সোমবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ আদালতে বিচারক রবিউল আলম রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন।  

স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেক ওরফে মালেক ড্রাইভারের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় আদালতে ৫ জন সাক্ষ্য দিয়েছেন। 

গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ এলাকা থেকে একটি বিদেশি পিস্তল, জাল টাকাসহ র‍্যাবের হাতে গ্রেপ্তার হন মালেক। তাঁর বিরুদ্ধে তুরাগ থানায় অস্ত্র নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়।

অস্ত্র মামলায় মালেকের বিরুদ্ধে গত জানুয়ারিতে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। আদালত অভিযোগপত্র আমলে নিয়ে গত ১১ মার্চ অভিযোগ গঠন করেন।