ভারতকে ১-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

0
49
ভারতকে ১-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ
ভারতকে ১-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভারতকে ১-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ। মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে শিরোপা ধরে রাখল বাংলাদেশ। অনেক সুযোগ হাতছাড়ার ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়েছেন মারিয়া মান্ডারা।

পুরো ম্যাচে বাংলাদেশ অসংখ্য আক্রমণ করেও গোল পাচ্ছিল না। অবশেষে ৮০ মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। রিপা ব্যাকহিল পাস করেন। আনাই মুঘিনি বক্সের বাইরে থেকে শট নেন। গোলরক্ষক বলের ফ্লাইট বুঝতে পারেননি।

তিনি বলে হাত লাগালেও গোল লাইন অতিক্রম করা থেকে বিরত রাখতে পারেননি। গোল লাইন অতিক্রম করার সঙ্গে সঙ্গে নেচে ওঠে কমলাপুর স্টেডিয়াম। এই গোলেই সাফ অনূর্ধ্ব ১৯ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে নিল বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশের মেয়েরা। গোল পেতে পারত ১৬ মিনিটেই। ভারতের গোলরক্ষক ভুল করে গ্রিপে নিতে পারেননি। তহুরার নেয়া শট ভারতের গোলরক্ষক সেভ করেন একেবারে গোললাইনে গিয়ে।

বাংলাদেশের ফুটবলারদের দাবি ছিল বল লাইন ক্রস করেছে। কিন্তু রেফারি তার অবস্থানে অনড় থাকেন। রিপ্লেতে অবশ্য দেখা গেছে বল লাইনের ওপর ছিল।

৭৬ মিনিটে অবশ্য বল গোললাইন ক্রস করে জালেও গিয়েছিল। সহকারী রেফারি অফসাইডের পতাকা তোলেন।

বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ক্রসবারও। ২৫ মিনিটে বাংলাদেশের থ্রো ইন থেকে করা আক্রমণ সাইনপোস্টে লেগে ফেরত আসে। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে শামসুন্নাহার জুনিয়রের শটও পোস্টে লাগে।