বুস্টার ডোজ হিসেবে ফাইজারের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

0
44
বুস্টার ডোজ হিসেবে ফাইজারের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী
বুস্টার ডোজ হিসেবে ফাইজারের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকার মহাখালী বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান’স অ‌্যান্ড সার্জন’স (বিসিপিএস) প্রতিষ্ঠানে আগামীকাল সকালে বুস্টার ডোজ কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

শুরুর দিকে বয়স্ক এবং ফ্রন্টলাইনার ব্যক্তিবর্গ এই বুস্টার টিকার অগ্রাধিকার ভিত্তিতে পাবেন। পর্যায়ক্রমে বুস্টার টিকা গ্রহিতাদের সংখ্যা বাড়তে থাকবে। বুস্টার ডোজে ফাইজারের টিকা দেওয়া হবে।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে মানিকগঞ্জ শুভ্র সেন্টারে মানিকগঞ্জ সদর উপজেলার মেধাবী শিক্ষার্থী ও দরিদ্র পরিবারের মাঝে শিক্ষাবৃত্তি, ঢেউটিন ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ঢাকার মহাখালী বিসিপিএসএ প্রতিষ্ঠানে বুস্টার ডোজে পরীক্ষামূলক কার্যক্রমের উদ্বোধনী দিনে ১০০ থেকে ২০০ মানুষকে বুস্টার ডোজ দেওয়া হতে পারে। এরপর পর্যাক্রমের সারা দেশেই বুস্টা ডোজ চলমান থাকবে।’

মন্ত্রী আরও বলেন, ‘ওমিক্রন বিশ্বজুড়ে এসেছে। এটি খুবই সংক্রমণ। কাজেই ওমিক্রন থেকে আমাদের বাঁচতে হবে। এজন্য সকলকে সচেতন হয়ে চলাফেরা করতে হবে। ওমিক্রন রোধে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।  বিদেশ থেকে যারাই দেশে আসবে, তাদেরকে ৪৮ ঘণ্টা আগে করোনার টেস্ট করে আসতে হবে। প্রবাসীদেরকে অবশ্যই কোয়ারেন্টাইনে থাকতে হবে।’

এসময় মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেনসহ সংশ্লিষ্ট অনেকেই এসময় উপস্থিত ছিলেন।