বিশ্ব করোনায় মৃত ও শনাক্তের সংখ্যা বেড়েছে

0
33
বিশ্ব করোনায় মৃত ও শনাক্তের সংখ্যা বেড়েছে
বিশ্ব করোনায় মৃত ও শনাক্তের সংখ্যা বেড়েছে

বিশ্ব করোনায় দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৭ হাজারের বেশি মানুষ।শনাক্ত হয়েছেন ৮ লাখ ৬৭ হাজার।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ১৮০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ১০০ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৩ লাখ ৯২ হাজার ৭০২ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৬৭ হাজার ২১৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ১ লাখ ২৬ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৭৪ লাখ ৭২ হাজার ৬৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্ব করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৭৫০ জন এবং মারা গেছেন ১ হাজার ৫২৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২৪ লাখ ৯৯ হাজার ৮৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৩২ হাজার ৯১৮ জন মারা গেছেন।

অন্যদিকে বিশ্ব করোনায় দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২০ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ২৬৪ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ২ লাখ ৯২ হাজার ৯৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ২৬৯ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬ হাজার ১২২ জন এবং মারা গেছেন ১৪০ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৬ লাখ ৪৭ হাজার ৪৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৭ হাজার ৫৭৩ জন মারা গেছেন। একই সময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ২৭২ জন এবং মারা গেছেন ১৭০ জন।

এছাড়া বিশ্ব করোনায় জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৮৫৮ জন এবং মারা গেছেন ৪৭৫ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ৬৯ লাখ ১৫ হাজার ৩৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১০ হাজার ২৩৪ জন মারা গেছেন। একই সময়ের মধ্যে ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ৩০১ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল বিশ্ব করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪৫১ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ২২ হাজার ৯২৮ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ১২৮ জনের।

এদিকে বিশ্ব করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৬৩ হাজার ৩০৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৮ হাজার ৪৬৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৪৪ জন, তুরস্কে ১৭৯ জন, পোল্যান্ডে ৭৭৫ জন, হাঙ্গেরিতে ১৩৯ জন, ইতালি ১২৯ জন, ভিয়েতনামে ২১০ জন এবং মারা গেছেন ২৪৫ জন।