পুরো ৭ গোলের ম্যাচ

0
73
পুরো ৭ গোলের ম্যাচ
পুরো ৭ গোলের ম্যাচ

ম্যানচেস্টার সিটির ম্যাচের শুরুটা ছিল দুই গোল দিয়ে। এগারো মিনিটে দুই গোল করে চাপে রাখে রিয়ালকে। ইতিহাদে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে ৪-৩ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। স্বাগতিকদের হয়ে গোল করেছেন ডি ব্রুইনে, জেসুস, ফোডেন ও বের্নারদো সিলভা। রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন করিম বেনজিমা, বাকি একটি ভিনিসিয়ুস জুনিয়রের।

আগামী ৪ই মে রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল। ফাইনালে যেতে হলে ঘরের মাঠে দুই গোলের ব্যবধানে জিততে হবে রিয়ালকে। আর সিটির দরকার ন্যুনতম ড্র। আর রিয়াল ১-০ গোলে জিতলে ম্যাচ গড়াবে অতিরিক্ত সময়ে।

ঘরের মাঠে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় সিটি। রিয়াদ মাহরেজের ক্রসে মাথা ছুঁইয়ে জাল খুঁজে নেন কেভিন ডি ব্রুইনে। রিয়ালের রক্ষণের ধস নামিয়ে ১১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সিটি। বাম প্রান্ত থেকে ডি ব্রুইনের নিচু ক্রস বক্সের ভেতর আলাবাকে ফাঁকি দিয়ে বলের নিয়ন্ত্রণ নিয়ে ডান পায়ের শট লক্ষ্যভেদ করেন ফ্যাব্রিয়েল জেসুস। ৩৩ মিনিটে বেনজিমার গোলে ব্যবধান ১-২ করে রিয়াল। মেন্ডির ক্রসে বক্সের ভেতর থেকে বাম পায়ের মাপা শটে এদেরসনকে ফাকি দিয়ে বল জালে জড়ান এই ফরাসি স্ট্রাইকার।

বিরতি থেকে ফেরার মিনিট দুয়েকে মাথায় রিয়াদ মাহরেজের শট সাইড বারে লেগে ফিরলে ব্যবধান বাড়ানো হয়নি সিটির। ৫৩ মিনিটে ফিল ফোডেনের গোলে ব্যবধান ৩-১ করে ফেলে সিটি। ডান প্রান্ত থেকে বদলি নামা ফেরনানদিনহোর ক্রসে গোল মুখ থেকে হেডে বল জালে জড়ান ফোডেন।

দুই মিনিট বাদেই প্রতি আক্রমণে গোল আদায় করে নেয় রিয়াল। মাঝ মাঠ থেকে বল নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ভিনিসিয়ুস জুনিয়র। এই ব্রাজিলিয়ানের পিছে ছুটছিলেন সিটির কয়েকজন ডিফেন্ডার কিন্তু কেউ থামাতে পারেনি।

৭৪ মিনিটে বের্নারদো সিলভার গোলে ব্যবধান ৪-২ করে ফেলে সিটি। বক্সের ভেতরের কোনাকুনি থেকে গতির শটে উপরের দিকে জাল খুঁজে নেন এই পর্তুগিজ। ৮২ মিনিটে পেনাল্টি থেকে করিম বেনজিমার গোলে ব্যবধান কমায় রিয়াল। এবারের আসরে বেনজিমার এটি ১৪তম গোল। বাকি সময়ে আর কেউ পারেনি গোল করতে।