দ্বিতীয় দিন টোল আদায় প্রায় ২ কোটি টাকা

0
41
পদ্মা সেতুতে চলন্ত গাড়িতে ইটিসি চালু
পদ্মা সেতুতে চলন্ত গাড়িতে ইটিসি চালু

প্রথম দিনের তুলনায় পদ্মা সেতুতে টোল আদায় কমেছে। দ্বিতীয় দিনে টোল আদায় হয়েছে প্রায় দুই কোটি টাকা। কারণ সেতুতে মোটরসাইকেল ওঠা বন্ধ থাকায় যানবাহনের সংখ্যা কমে গেছে এক-চতুর্থাংশ। 

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (মনিটরিং) আবুল হোসেন সমকালকে বিষয়টি জানিয়েছেন। 

সেতু কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২৭৪টি যানবাহন পার হয়েছে। আর এর থেকে টোল আদায় হয়েছে এক কোটি ৯৭ লাখ ৫৬ হাজার ৬০০ টাকা।

এ সময়ে মাওয়া প্রান্ত দিয়ে সেতুতে উঠেছে ৭ হাজার ৫৮৬টি যানবাহন। টোল আদায় হয়েছে ৯৮ লাখ ১৮ হাজার ৫০ টাকা। আর জাজিরা প্রান্ত থেকে যানবাহন উঠেছে ৭ হাজার ৬৮৮টি। টোল আদায় হয়েছে ৯৯ লাখ ৩৮ হাজার ৫৫০ টাকা।

এর আগে রোববার প্রথম দিনে মোটরসাইকেলে সেতুতে ওঠায় কোনো বাধা ছিল না। প্রতিটি মোটরসাইকেল ১০০ টাকা দিয়ে চলাচল করছিল। রোববার সকাল ছয়টা থেকে পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু করে। ওই দিন সকাল থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত প্রথম ২৪ ঘণ্টায় ৬১ হাজার ৮৫৬টি যান চলে পদ্মা সেতুতে।

এতে মোট আদায় হয়েছিল ২ কোটি ৭৫ লাখ ১৩ হাজার ৬০০ টাকা। কিন্তু কিছু ক্ষেত্রে বিশৃঙ্খলা ও একটি দুর্ঘটনায় দুজনের মৃত্যুর পর সোমবার সকাল ৬টা থেকে মোটরসাইকেলে সেতুতে ওঠা নিষিদ্ধ করা হয়।