টেকনাফে অভিযান চালিয়ে সাড়ে ১০ কোটি টাকার আইস উদ্ধার

0
107
টেকনাফে অভিযান চালিয়ে সাড়ে ১০ কোটি টাকার আইস উদ্ধার
টেকনাফে অভিযান চালিয়ে সাড়ে ১০ কোটি টাকার আইস উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পৃথক অভিযান চালিয়ে দুই কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১১৮ বোতল বিদেশি মদ উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। 

সোমবার (২৩ মে) মধ্যরাত ও ভোরে উপজেলার দমদমিয়া ও শাহপরীর দ্বীপে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়।

টেকনাফের ২-বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, রাত আড়াইটার দিকে শাহপরীর দ্বীপ ইউনিয়নের বেড়িবাঁধ দিয়ে মিয়ানমার থেকে মাদকের চালান আসার খবর পাওয়া যায়।

এরপর বেড়িবাঁধে অবস্থান নেন বিজিবির সদস্যরা। এ সময় কয়েকজন নাফ নদী পার হয়ে বস্তা কাঁধে বেড়িবাঁধের দিকে আসতে দেখে থামার সংকেত দেয় টহল দল। বিজিবির উপস্থিতি টের পেয়ে বস্তাগুলো ফেলে পালিয়ে যায় তারা। পরে বস্তার ভেতর থেকে এক কেজি ৬৩ গ্রাম আইস ও ১১৮ বোতল মদ উদ্ধার করা হয়।

এদিকে ভোর সাড়ে ৩টার দিকে হ্নীলার দমদমিয়া এলাকার কামালের জোড়া নামক এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদক পাচারের খবরে অভিযান চালায় বিজিবি। এ সময় মিয়ানমারের দিক থেকে কয়েকজন অনুপ্রবেশের সময় বিজিবির ধাওয়ার মুখে কয়েকটি পোটলা ফেলে পালিয়ে যায়। পরে সেগুলো উদ্ধার করে এক কেজি ৫৬ গ্রাম আইস উদ্ধার করা হয়।

শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আরও জানান, জব্দ ক্রিস্টাল মেথের আনুমানিক মূল্য ১০ কোটি ৬১ লাখ ২৭ হাজার টাকা। এগুলো বিনষ্টের জন্য ব্যাটালিয়ন সদরে রাখা হয়েছে।