চলতি বছরের ডিসেম্বরে আ’লীগের সম্মেলন: শেখ হাসিনা

0
48
বরিশাল যাচ্ছেন শেখ হাসিনা
বরিশাল যাচ্ছেন শেখ হাসিনা

এ বছরের ডিসেম্বর মাসে আ’লীগের জাতীয় সম্মেলন করা হবে বলে জানিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১ জুন) গণভবনে দলের উপদেষ্টাদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি এ কথা জানান।

শেখ হাসিনা বলেন, ‘নির্বাচনী ইশতেহার ঘোষণা করে ভোটে জিতে সরকার গঠনের পর আমরা তা ভুলে যাই না। প্রতি বছর বাজেট ঘোষণার সময়ে সেই ইশতেহার হাতে নিয়ে কতটুকু অর্জন করতে পারলাম, কতটুকু আমাদের সামনে করতে হবে, সেগুলো বিবেচনা করে সেভাবেই বাজেট করে থাকি। এবারও তাই করছি।’

তিনি বলেন, ৭৫’র ১৫ আগস্টের পর বিশ্বে বাংলাদেশের অবস্থা দুঃখজনক ছিল। সেই অবস্থা থেকে তুলে এনে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। তৃণমূল পর্যায় থেকে উন্নয়ন করে যাচ্ছি।’

এদিন বিকেল ৪টা ১৫ মিনিটে এ বৈঠক শুরু হয়। বৈঠকের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, ১৫ আগস্টের শহীদ এবং প্রয়াত উপদেষ্টা পরিষদের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। তাদের সবার আত্মার মাগফিরাত কামনা করা হয়।

দলীয় সূত্র বলছে, বৈঠকে আগামী জাতীয় সম্মেলন ও সংসদ নির্বাচন এবং সমসাময়িক নানা ইস্যুতে উপদেষ্টাদের থেকে পরামর্শ নেবেন শেখ হাসিনা। পাশাপাশি দল ও সরকার পরিচালনায় নানা বিষয়ে সহযোগিতার জন্য নির্দেশনাও দেবেন তাদের।