কনস্টেবল পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদনের নিয়ম

0
50
কনস্টেবল পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি
কনস্টেবল পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি

কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। এবার নতুন নিয়মে ১০ হাজার কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) থেকে আবেদন করা যাবে। আবেদন চলবে আগামী ৭ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত।

গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে পুলিশ সদরদপ্তরের এআইজি (রিক্রুমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-২) মোহাম্মদ নাসিরুল ইসলামের সই করা এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে জেলাভিত্তিক শূন্যপদের বিবরণ বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

নিয়োগের বয়সসীমাঃ ১৮ থেকে ২০ বছর। যেসব প্রার্থীর বয়স ৭ অক্টোবর ২০২১ তারিখে বর্ণিত বয়সসীমার (১৮-২০) মধ্যে থাকবে, তারা আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। তবে ২৫ মার্চ ২০২০ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। এক্ষেত্রে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করা হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উর্ত্তীণ (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান)। এছাড়া প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধুমাত্র অনলাইনে আবেদন করা যাবে। সব প্রার্থীকে মাস্ক পরে পুলিশ লাইন্স মাঠে উপস্থিত হতে হবে। জনসমাগম এড়ানোর লক্ষ্যে অভিভাকদের পুলিশ লাইন্স মাঠে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ এবং শরীরের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি হলে প্রার্থীকে মাঠে প্রবেশ করতে দেওয়া হবে না। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেনে জড়িত হলে গ্রেফতার ও নিয়োগ বাতিল করা হবে।

আবেদনকারীরা প্রথমে police.teletalk.com.bd-এ লগইন করে আবেদন ফরম পূরণ করতে হবে। ওয়েবসাইটে স্বয়ংক্রিয়ভাবে ওয়েববেজড স্ক্যানিং করা হবে। আবেদনকারীর মোবাইল নম্বরে একটি এসএমএস করা হবে।