আজ পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা

0
32
আজ পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা
আজ পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা

৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ (শুক্রবার) মাঠে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেই মুশফিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়। চোটের কারণে নেই অলরাউন্ডার সাকিব। তবে মুশফিক খেলার জন্য পুরোপুরি ফিট ছিলেন। দুবাই থেকে দেশে ফিরে একা একা অনুশীলনও করেছেন।

বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, টি-টোয়েন্টি সিরিজের পর টানা চার টেস্টে খেলানোর জন্য মুশফিককে বিশ্রাম দেয়া হয়েছে। যদিও মুশফিক জানিয়েছেন, তিনি বিশ্রাম চাননি। পাকিস্তান সিরিজ খেলতে চেয়েছিলেন।

ওপেনিংয়ে নাঈম শেখের সঙ্গে অভিষিক্ত সাইফ হাসানকে দেখা যেতে পারে। তিনে নাজমুল হোসেন শান্তর খেলা প্রায় নিশ্চিত। অভিষেক হতে পারে ইয়াসির আলী রাব্বির। উইকেট বিবেচনায় ফিরতে পারেন লেগ স্পিনার আমিনুল ইসলাম।

এদিকে পাকিস্তান ইতোমধ্যে এই ম্যাচের জন্য ১২ জন খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে। তাতে তারুণ্যের সাথে প্রাধান্য পেয়েছে অভিজ্ঞতাও। বাংলাদেশকে অবশ্য তারুণ্যেই আস্থা রাখতে হচ্ছে।

বাংলাদেশ:

নাঈম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

পাকিস্তান:

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ নাওয়াজ, ফখর জামান, হায়দার আলী, শোয়েব মালিক, খুশদিল শাহ, শাদাব খান, হ্যারিস রউফ, হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদি।