হুমায়ূন আহমেদের জন্মদিনে শাওনের উপহার

হুমায়ূন আহমেদের জন্মদিনে শাওনের উপহার
হুমায়ূন আহমেদের জন্মদিনে শাওনের উপহার

কথার জাদুকর হুমায়ূন আহমেদের ৭৪তম জন্মদিন আজ। ৭৪তম জন্মদিনে উদযাপন করেছেন ভক্ত অনুরাগী এবং পরিবারের সদস্যরা। এর মধ্যে সবচেয়ে বেশি আলোচিত বিষয় হলো, তার সহধর্মিণী মেহের আফরোজ শাওনের আয়োজন। এক সময়ের বহুল জনপ্রিয় গান ‘যদি মন কাঁদে’, যা আজও শ্রোতাদের মুখে মুখে ফিরে। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের কথায় গানটিতে কণ্ঠ দিয়েছিলেন তারই স্ত্রী মেহের আফরোজ শাওন।

‘কথার জাদুকর’ হুমায়ূন আহমেদের জন্মদিন আজ

এবার সেই গানটির সিক্যুয়েল তৈরি হয়েছে বলে জানালেন শাওন নিজে। তবে নতুন এই গানটির কথা লিখেছেন লন্ডন প্রবাসী অধ্যাপক মোহাম্মদ ফজল। ‘একটু পরে নামিবে আঁধার, বেলাও ফুরিয়ে যাবে/ সত্যি কি তুমি আমার নৃত্যের সাথী হবে’- এমন কথায় সাজানো গানটির সুর ও সংগীতায়োজন করেছেন এস আই টুটুল। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন খায়ের খন্দকার।

সম্প্রতি নুহাশ পল্লীতে গানের ভিডিওর দৃশ্যধারণ করা হয়েছে। হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে লেজার ভিশন থেকে আজ গানটি প্রকাশ করা হচ্ছে।

এ প্রসঙ্গে মেহের আফরোজ শাওন বলেন, ‘যদি মন কাঁদে’ আমার শিল্পীজীবনের অন্যতম একটি গান। যার সুবাদে অগণিত শ্রোতার ভালোবাসা পেয়েছি। অনেক স্মৃতিও আছে এই গান নিয়ে। তাই নিজের ভালো লাগা আর কাছের কিছু মানুষের অনুরোধে এর সিক্যুয়েল তৈরি হয়েছে। আশা করছি, গানটি অনেকের ভালো লাগবে।

Advertisement