রাজধানীর ৮ কেন্দ্রে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকাদান

রাজধানীর ৮ কেন্দ্রে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকাদান
রাজধানীর ৮ কেন্দ্রে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকাদান

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল সোমবার (১ নভেম্বর) থেকে। এদিন রাজধানী ঢাকার আটটি কেন্দ্রে এ কার্যক্রম চলবে। 

সোমবার (১ নভেম্বর) সকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে এই কার্যক্রমের উদ্বোধন হবে। আর বাকি কেন্দ্রগুলোতে পরের দিন মঙ্গলবার (২ নভেম্বর) থেকে টিকা দেওয়া শুরু হবে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান জানান, ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের ফাইজার-বায়োএনটেকের এ টিকা দেওয়া হবে। মোট আটটি কেন্দ্র থেকে এ টিকাদান কার্যক্রম চলবে। এর মধ্যে আগামীকাল সোমবার একটি কেন্দ্র উদ্বোধন হবে, পরবর্তীতে পর্যায়ক্রমে বাকি সাত কেন্দ্রে এ টিকা দেওয়া হবে।

তিনি জানান, শুরুতে রাজধানীর ১২টি কেন্দ্রে শিশুদের টিকা দেওয়ার কথা থাকলেও এটি কমিয়ে এখন ৮টি স্কুল করা হয়েছে। পর্যাপ্ত সুবিধা না থাকায় বাকিগুলোতে অনুমোদন পাওয়া যায়নি।

রাজধানীর যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে টিকা দেওয়া হবে সেগুলো হলো- হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর কমার্স কলেজ, কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল এবং স্কলাস্টিকা স্কুল।

আরও পড়ুনঃ স্কুল শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের নিয়ম

Advertisement