দেশে করোনা ভাইরাসে আরও সাত জনের মৃত্যু

দেশে করোনা ভাইরাসে একদিনে ৪ জনের মৃত্যু
দেশে করোনা ভাইরাসে একদিনে ৪ জনের মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৮৮০ জনে। আর এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭০ হাজার ২৩৮ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২৫৬ জনের শরীরে।

করোনাভাইরাস নিয়ে বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২৩৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৭৩ জন। গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৫২৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩১ শতাংশ। এ পর্যন্ত মোট ১ কোটি ৪ লাখ ৯ হাজার ১৫৮টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ০৯ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

বিভাগভিত্তিক বিশ্লেষণেঃ

২৪ ঘণ্টায় মৃত সাতজনের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে একজন এবং সিলেট বিভাগে একজন রয়েছেন। মৃত সাত জনের মধ্যে সরকারি হাসপাতালে চারজন এবং বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।

নারী ও পুরুষের হিসাবেঃ

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫ জন পুরুষ, ২ জন নারী।       

বয়সভিত্তিক বিশ্লেষণেঃ

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।        

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Advertisement