করোনা ভাইরাসে আরও ১০ জনের মৃত্যু

12
করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় আজও মৃত্যুশূন্য
করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় আজও মৃত্যুশূন্য

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮ হাজার ১৫৪ জনের। আর এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জনের শরীরে।

করোনা ভাইরাস নিয়ে সোমবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসে ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩২ হাজার ৪৩১টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৯৮০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

বিভাগভিত্তিক বিশ্লেষণেঃ

মৃত ১০ জনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের সাতজন এবং চট্টগ্রাম বিভাগের দুইজন এবং বরিশাল বিভাগের একজন রয়েছেন। মৃত ১০ জনের সাতজন সরকারি হাসপাতালে এবং তিনজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

নারী ও পুরুষের হিসাবেঃ

২৪ ঘণ্টায় মৃত ১০ জনের মধ্যে চারজন পুরুষ এবং ছয়জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণেঃ

মৃত ১০ জনের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Advertisement

1 COMMENT

Comments are closed.