করোনা ভাইরাসে আজও ৭ বিভাগে মৃত্যু শূন্য

দেশে করোনা ভাইরাসে আরও ২ জনের মৃত্যু
দেশে করোনা ভাইরাসে আরও ২ জনের মৃত্যু

করোনা ভাইরাসে আজও ৭ বিভাগে মৃত্যু শূন্য। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৮১ জনে।

নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ২৭৩ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৬ হাজার ২৮৪ জনে। ২৪ ঘণ্টায় মৃত একজন ঢাকা বিভাগের। এই সময়ে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কারও মৃত্যু হয়নি।

করোনা ভাইরাস নিয়ে সোমবার (২৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম রোগীর মৃত্যু হয়। মঙ্গলবার (৩০ নভেম্বর) পর্যন্ত মৃত ২৭ হাজার ৯৮১ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯০৫ জন (৬৩.৯৯ শতাংশ) ও নারী ১০ হাজার ৭৬ জন (৩৬.০১ শতাংশ)।

পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১২ হাজার ২১৪ জন এবং ময়মনসিংহ বিভাগে সর্বনিম্ন ৮৪৪ জনের মৃত্যু হয়। এছাড়া চট্টগ্রামে পাঁচ হাজার ৬৮১ জন, রাজশাহীতে দুই হাজার ৫০ জন, খুলনায় তিন হাজার ৬০৯ জন, বরিশালে ৯৪৬ জন, সিলেট এক হাজার ২৭০ জন ও রংপুর বিভাগে এক হাজার ৩৬৭ জন মারা যান।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Advertisement