আফ্রিকা থেকে কেউ এলে ইমিগ্রেশন পাস দেওয়া হবে না:পররাষ্ট্রমন্ত্রী

আফ্রিকা থেকে কেউ এলে ইমিগ্রেশন পাস দেওয়া হবে না:পররাষ্ট্রমন্ত্রী
আফ্রিকা থেকে কেউ এলে ইমিগ্রেশন পাস দেওয়া হবে না:পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আফ্রিকায় বাংলাদেশ বিমানের কোনো ফ্লাইট যায় না। তবে অন্য কোনো এয়ারলাইন্সে করে সে দেশ থেকে আমাদের দেশে কেউ আসলে তাদেরকে ইমিগ্রেশন পাস দেয়া হবে না। শুধুমাত্র যাদের ডাবল ভ্যাকসিন আছে এবং করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ আছে তাদেরকে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার শর্তে পাস দেওয়া হবে।

বৃ্হস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে সিলেট সদর উপজেলার ছালিয়ায় বেসরকারি সংস্থা কমিউনিটি এগেইনস্ট পোভার্টির (ক্যাপ) আর্থসামাজিক প্রকল্প দ্য গার্ডিয়ান অ্যান্ড অর্ফান ভিলেজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মহামারি করোনার নতুন ভার্সন ওমিক্রন মোকাবিলায় সরকার সচেতন অবস্থানে রয়েছে। আমাদের সর্বোচ্চ প্রস্তুত থাকতে হবে। আফ্রিকায় ইতোমধ্যে এ ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। যারা এই মুহূর্তে আফ্রিকায় বা তার আশপাশের দেশে আছেন তাদের বাংলাদেশে না আসার বিষয়ে সচেতনতা তৈরির জন্য সংশ্লিষ্ট দূতাবাস কাজ করছে।

সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, চ্যানেল এসের চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ক্যাপ ফাউন্ডেশনের সিইও মো. আব্দুল নূর, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ট্রেজারার আলম হাসান রউফ, অ্যাম্বাসেডর নাজ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 

Advertisement